লিখো লিখো বললেই লেখা হয়না...
কলম-খাতারা মিলে কথা কয়না...
কিছুদিন ধরে যদি লেখা-টেখা চলে যায়...
তাই বলে এটা কোন নয়-ছয় না...
দেরি হোক, তবু তুমি ফিরে ফিরে আসো...
দম গিলে তারপর গলা ঝেড়ে কাশো...
কেশে কেশে হাসো কিবা, হেসে হেসে কাশো তবু...
নিজের কাজটা দ্যাখো কত ভালোবাসো...
দায়ের বোঝাটা যদি ফেলে ফেলে যাও...
বসে বসে নিয়মিত ঘোলা জল খাও...
খেতে খেতে কবিতায় যেতে যেতে চলে যায়...
নিষ্ক্রিয় দুপুরের ঘুঘুটা উধাও...
যেচে গিয়ে দায় নেবে, সাধ্যিটা কার...
ঘুরে ফিরে সেখানেই এসেছি আবার...
আগুনে হাতটা নাকি হাতেই আগুন সেটা...
বুঝে নিতে জ্বলে জ্বলে মরি বারবার...
লেখালেখি যাইবলো মোটামুটি পারি...
পেছন দরজা থেকে কলকাঠি নাড়ি...
কলকাঠি নেড়েচেড়ে ঝেড়ে ঝেড়ে ফেলি তবু...
জ্যামিতিক দ্বিধাগুলো ওজনেতো ভারী!