পড়া বুঝি-বুঝিনা...
তোকে খুঁজি-খুঁজিনা...
ভোলাদের বড় পিসি আমাদের বুজি না...
আর কত চলবে...
বাজে কথা বলবে...
"আঙ্কেল" ডাক শুনে মনে মনে জ্বলবে...
ঝেড়ে ফেলে কাব্য...
তাকে ধরে ভাববো...
মনে মনে ব্যথা ঢেকে একা বসে থাকবো...
প্রেম থাকে কোনটায়...
বুড়ো বুড়ো মনটায়...
বুড়ো মন ভেসে যায় প্রত্যেক ঘন্টায়...
ঘুঘু ডাকা দুপুরে...
শাপলার পুকুরে...
অযথাই নাচে মন ঝিমঝিম নুপুরে...
হুট করে বৃষ্টি...
ঘোলা জল দৃষ্টি...
সাদাকালো বুড়ো মন, প্রেম করে সৃষ্টি...
বুড়ো প্রেম থাকবে...
কাঁচা মন পাকবে...
সাদাকালো নুপুরের ছলা-কলা আঁকবে...