লিখে লিখে ভরে ফেল কবিতার খাতা...
কালো পিচ রাস্তায় নীল নীল ছাতা...
নীল ছাতা চুষে খায় ট্রাফিকের আলো...
সকালের কুয়াশাটা বিকালেও ভাল...
ভাল নয়, ভাল তার, শেষ ভাল যার...
ভালদের ভাল হতে এসেছি আবার...
লালচে মরিচা ধরে চড়ুইয়ের দলে...
ছোট ছোট মুখে তারা বড় কথা বলে...
স্বপ্ন দেখবো বলে প্রগতির তাড়া...
শোরগোল কিনে নেয় আমাদের পাড়া...
কাজের ব্যস্ততায় মিছিলের ভিড়...
বিচ্ছিরি গান শুনে নেতা অস্থির...
থার্মোমিটার বলে ঠাণ্ডা বেশি...
একথা শুনেই তার কাছেতে ঘেষি...
বেলফুল হাতে তার সাধবে আমায়...
ফুলের গন্ধ তার নতুন জামায়...
দুম করে চলে যায় একেকটা দিন...
গুটিয়ে নিচ্ছে তারা ভেজা আস্তিন...
লাল নয়, নীল নয়, সাদাকালো মন...
একথাটা এইবার মন দিয়ে শোন...
.
.
.
আমাকে এক গ্লাস আনন্দ দিবি...