যদি সে অনাগ্রহী হয়,
তবে সে আসলো কেনো ঘরে...
হাসলো আমার দু হাত ধরে,
বসলো মাথায় চড়ে...
ভালোই যদি বাসবে তবে,
থাকছে কেন দূর...
খামচে ধরে গানের মাথা,
কামড়ে ধরে সুর...
কই থাকে সে এখান-সেখান,
আমার কাছাকাছি...
আমায় দেখে, থমকে বলে,
এইতো কাছে আছি...
সুর বোঝেনা সুরের কথা,
মন বোঝেনা মন...
মনের ধরণ বুঝতে আমার,
সকল আয়োজন...
মাঝ নদীতে ডুব দিয়েছি,
ডুব দিয়েছি তোতে...
কে জানে হায় আসল কথা,
তোর মত কি হতে?
...
...
...
হয়তো...