পশ্চিম পূর্বে...
ধীরে ধীরে ঘুরবে...
অযাচিত প্রেমগুলো চারপাশে ছুড়বে...
মন তার ভাল না...
ভালবাসা ঢালো না...
হাতজোড় মিনতিটা রাত্তিরে কালো না...
হতাশার কাব্যে...
সবকিছু ভাববে...
বাইরে হাঁটতে গেলে ঠাণ্ডায় কাঁপবে...
নাজেহাল তিক্ত...
কি যে সব লিখতো...
ভেবোনা, বলবো সব, ঠিকতো ঠিকতো...
হিজিবিজি পড়ছে...
মন তাকে ধরছে...
মাথাটায় ঘর বাঁধা পোকাগুলো নড়ছে...
দেখে নিস পারবে...
অলসতা ছাড়বে...
যতই পারুক ঠিক তোর কাছে হারবে...
হাবিজাবি খাচ্ছে...
বাজে গান গাচ্ছে...
দুধের স্বাদটা তারা ঘোলেই মেটাচ্ছে...
.
.
.
ঘোল তার ঘোল থাকে, দুধ আর হয়না...
এসব জেনেও তারা কোনকিছু কয়না...
কইলেই পড়ে যাবে বিপদের সামনে...
আপাতত এক কেজি ঘোলটার দাম নে...