সব লোক ক্রুদ্ধ...
হাতাহাতি যুদ্ধ...
রাস্তায় যানজট, গাড়ি নেই, গাড়ি নেই...
সত্যি বলতে ঘরে রান্নার হাড়ি নেই...
প্রগতির তালে তালে ক্ষয়ে যায় জুতোটা...
দুম করে ছিড়ে যায় ভাবনার সুতোটা...
ভাবনায় ভরা ছিল নীল নীল কাব্য...
বলেছি তো, বেলা গেলে তার কথা ভাববো...
ভেবে কবে রেখেছে কে সাতগ্রাম আগলে...
দূরে দূরে থাকে তারা কোনকিছু লাগলে...
আমার মাথায় থাকে অশালীন ভাবনা...
ভাবনায় ঘুম ছোটে, আহামরি লাভ না...
অকারণ কাজগুলো সারাদিন বাড়ছে...
শঙ্কার ভূতগুলো কলকাঠি নাড়ছে...
বিরতি জমছে তাই পেছনের কান্নায়...
ব্যাকরণ ভুল হয় হিজিবিজি রান্নায়...
দু পায়ের মোজাগুলো ঢিল ঢিল করছে...
শুন্য জায়গা, ভরা জায়গাতে সরছে...
তারপর আমাদের কল্পনা রাজ্য...
ভাজক সামনে রেখে বের করে ভাজ্য...