আমার কি ভাল লাগে, জানতে কি চাস তুই...
আমার কি ভাল লাগে জানিস...
শুনতে না চাইলেও মনোযোগী মনখানা...
সঙ্গে সঙ্গে করে আনিস...
বিকেলবেলায় কোনো দোতলা বাড়ির ছাদে...
রংচটা শাড়িগুলো শুকায়...
দুম করে কোথ্যেকে আমার ভেতরে কেউ...
ভাললাগা জিনিসটা ঢুকায়...
ভাললাগে রাত্তির কুকুরের ডাকাডাকি...
ভাললাগে ভূত ভূত ভয়...
এদিক-সেদিক যত অকারণ ঘোরাঘোরি...
সেটাও দারুণ নিশ্চয়...
ঠিক বেলা এগারোটা, রোদ গিলে পথে পথে...
শহরে হাঁটতে লাগে ভাল...
রাতের বেলায় বল, কি আর বলবো সেই...
শহরটা আরো জমকালো...
সন্ধ্যাবেলায় দূর চায়ের দোকানে গিয়ে...
ভাল লাগে এক কাপ চা...
রাতের বেলায় কোন পাখি যদি উড়ে যায়...
ভাল লাগে সত্যিই তা...
পাশের বাড়িতে ধরা ঝগড়াটা ভাল লাগে...
ভাল লাগে শিশুদের খুব...
প্রশংসা পেতে খুব ভাল লাগে, তাই ঠিক...
অংকের মাঝখানে ডুব...
ভাল লাগে বৃষ্টির ঘোরলাগা গন্ধটা...
ভাল লাগে রাত্রিভ্রমন...
ভাল লাগে ছোট-খাটো অপরাধ করে ফেলা...
ভাল লাগে ঘুনধরা মন...
বেলা করে পড়ে পড়ে ঘুম দিতে ভাল লাগে...
ভাল লাগে হাবিজাবি খেতে...
মেঘটা না চাইতেই বৃষ্টির আনাগোনা...
ভাল লাগে প্রাচুর্য পেতে...
ভাল লাগে ছড়া লিখে ভরে ফেলা সবকিছু...
আরো ভাল লাগে তার মিল...
ভাল ভাল ভাল লাগে, ভালোর অসুখ জাগে...
দুষ্ট ছেলের ছোড়া ঢিল...
আসলে কি, সাধারণ সবকিছু ভাললাগে...
কারণটা, আমি সাধারণ...
অসাধারণ যদিও ঘিরে ঘিরে রাখে তবু...
করতে পারিনি তা ধারণ...