(বাংলা ভাষার প্রতি শ্রদ্ধা রেখে লিখলাম, শুধুমাত্র আনন্দের জন্যে। কেই হতাশ হলে, মাফ করবেন)
.
.
আজ ষেখাবো, বাণাণ ড়ীতী, জাণবে বাণাণ ষিখখা...
এমণতড় ষিখখা ণিলে বারবে তোমাড় দিখখা...
বাণাণ এমণ কই বা কঠীণ, কেই বা এশব বলছে...
ইছছে মত জেমণ খুষি, লিকলে ঠীকই চঁলছে...
আমায় দ্যাখো, ষুদ্দ বাণাণ, তাঈ কনদিন দ্যাখেছ...
এমণ খাটী ষুদ্দ তুমী, কনকালে বা লীখেছ...
আমাড় এমণ শাফল্লতে শব অবঁদান বৈ-খাতাঁ...
পরায় তূমী মণ দীলে ভাঈ, হড়হামেষা পাড়বে তাঁ...
ষকাল, বিঁকাল, ভড়-দূপূড়ে, পরবে ক্যাঁবল মোন দীয়ে...
শাফল্লটাঁ আষবে তোঁমাড়, ঘড়েড় পুরবো কোন দীয়ে...
ণিযের যেমণ ইছছে যাগে, লীকবে ত্যামণ বাভনা কী...
তোম্যায় কত সেখাছছী তা, ষত্তি আমাড় লাভটা কী...
বকূক না ভাঈ, মা-বাবাড়া, আড় কতবা চল্বে...
বাণাণ ণীয়ে বীড়ক্তীকড় আগূণ ঘড়ে জল্বে...
ঈছছে মোতো লীকবো ষবাই, ঈছছে মোতো পরব...
ঈছছেমোতো ণীযেড় ঢঙে, ষুদ্দটা ভূল করব...