কতদূর যাবে তারা, যাক...
নিজেদের ভুলগুলো চাপায়, চাপাক...
ছুটির দিনেও যত কাজ...
কাজের মধ্যে আরো আঠারোটা ভাজ...
হতাশায় জমে থাকে মন...
হতাশা ভাঙতে কত নীল আয়োজন...
ঘোলা ঘোলা জানলার কাঁচ...
আমার শরীরে লাগে ফাগুনের আঁচ...
তাই বলে থামেনা কিছু...
সুরের গন্ধ নেয় তোদের পিছু...
সত্যি কথায় থাকে ভুল...
ভুল নয়, সেটা ছিল গপ্পের গুল...
বিপদের ট্রেন চলে ধীরে...
সমস্ত কথা হয় আমাদের ঘিরে...
রাস্তাটা দূর দূর লাগে...
না পারার প্রশ্নটা থাকে আগে আগে...
প্রশ্নের সমাধান কালো...
কালোর ঘরেই থাকে খারাপ আর ভাল...
মনের মধ্য দিই তালা...
ভোরবেলা চুলে তার বেলফুল মালা...