বৃষ্টি নামবে বুঝি, নামুক...
স্যাঁতস্যাঁতে জঙ্গলে শামুক আর শামুক...
ঝুপঝাপ বৃষ্টির আওয়াজ...
বৃষ্টি দেখবো, তুমি পাশ থেকে যাও আজ...
ধূসর রঙের দুটো মন...
মনের মিল ঘটাতে কত আয়োজন...
জারুল গাছের ফাঁকে কারা...
কারণ খুঁজতে তারা বড় দায়সাড়া...
দিনটা আসবে কোন কালে...
চিমটি-খামচি তার গোলগাল গালে...
দুপুরমনির পাতা ছিড়ে...
আমার চিন্তাগুলো মানুষের ভিড়ে...
কুকড়ে কুকড়ে যায় যেনো...
শুন্য শুন্য হাত ভরপুর কেনো...
দু:খ দিনের যত গান...
অলস বৃষ্টি দেখা, হল অবসান...
ছোট্ট পকেট ভরা কারণ...
এসব গল্প বলা একদম বারণ...
আমায় ভাবলে তুমি এসো...
চলি আজ, ডাকছে বর্ষার মেশো...