বেলা বাড়ে জানালায় মরিচীকা সঙ্গী...
চট করে বেড়ে যায় জানালার ভঙ্গি...
অসুখ বেঁধেছে গায় কাউকেই চেনেনা...
দাম দিয়ে যন্ত্রণা ভোরবেলা কেনেনা...
পরজীবি জেঁকে ধরে বৈশাখী রোদ্র...
সকালের ভুলগুলো জটিল আর ক্ষুদ্র...
কাঁদা ছোড়াছোড়ি হয় দুপুরের গল্পে...
ছাদের কোনায় ধরা পড়ে যায় অল্পে...
শামুকের খোলসটা পড়ে নেয় সদ্য...
পকেটে জমছে যত লাল-নীল পদ্য...
ভালই লাগবে তার আসুক না দেখবি...
ছোট ছোট মেঘগুলো সরালেই শিখবি...
সন্ধ্যাবেলায় তার দরজাটা বন্ধ...
চারপাশে জমে থাকে আঁধারের গন্ধ...
কত না বৃষ্টি ধরে রাস্তায় নামতি...
গল্পের পেছনটা জুড়ে থাকে খামতি...
শেষ বেলা যক্ষুনি সরে সরে পড়বি...
দারুন একটা খেলা মনে মনে গড়বি...
সবকিছু মরিচীকা সবকিছু ধাক্কা...
সবকিছু আমাকেও করেনা তোয়াক্কা...