মেঘ ছেটানো খয়েরী আকাশ সন্ধ্যাবেলায় থামে...
মধ্যদুপুর বন্দী হলো, একশ হলুদ খামে...
জানলাগুলো জাপটে ধরে, হঠাৎ গাওয়া গান...
ওই বেড়ে যায়, দুপুর রোদে বন্দী হবার ভান...
কেমন কেমন লাগতে থাকে আমার হলুদ মন...
পেছন থেকে রাঙাচ্ছো তা, শুধুই অকারণ...
উল্টো করে হঠাৎ দেখি গল্পগুলো ভুল...
মেঘবতীও দিচ্ছে ফেলে একটি কানের দুল...
ঘাসের বাগান রাত্রিবেলায়, তিলকে করে তাল...
তোমার সাথে দেখা হবে, ঠিক আগামীকাল...
তারপরে সব বৃষ্টিবিলাস, আমার লাগে ভয়...
ভেতর ভেতর সবকিছু ঠিক অন্যরকম হয়...
আমার ঘরে জমছে যত মিথ্যে কথার আওয়াজ...
এসব ছেড়ে, সন্ধ্যাতারার গানটা বরং গাও আজ...
বন্দী হবো হলুদ খামে, বন্দী হবো খেলায়...
বন্দী হবো মেঘ সাজানো মধ্যদুপুরবেলায়...
মধ্যদুপুর মধ্যদুপুর আমায় ডেকে নিও...
সত্যি বলি, তুমি আমার এত্তখানি প্রিয়...