আমার কাছে জীবন মানে, আনন্দ আর আনন্দ...
আমার কাছে জীবন মানে খুশি...
আমার কাছে জীবন মানে, কষ্ট আবার কেমন জিনিস...
দু:খদেবীর মাথার উপর ঘুসি...
কি লাভ যদি, কষ্ট করে কষ্ট নিয়ে বসে থাকি...
কি লাভ এমন দু:খবিলাস করে...
সত্যি বলি, কষ্ট পাবার সময় আমার একটুও নেই...
কালকে আমায় জাগতে হবে ভোরে...
আমার মনের খারাপ-ভাল, কিচ্ছু কারো যায় আসেনা...
আমার ব্যথার ধার ধারেনা কেউ...
কেনই তবে থামবে আমার, ঠাট্টা-হাসি বন্ধ করার...
ধরবো চেপে আমার নদীর ঢেউ...
মন খারাপের আলসে বিলাস, আমার থাকে হাঁটুর নিচে...
আলসে বিলাস তোমার সঙ্গে আড়ি...
লাভ যদি হয় টুকরো কিছু, আলসে বিলাস মন খারাপে...
মনটা খারাপ করতে তখন পারি...
মন আছে ভাই নিয়ন্ত্রণে, একটু খোঁচায় ভাঙবে না, তা...
একটু খোঁচায় মন হবেনা জড়ো...
আমার কাছে জীবন মানে, সারাটি দিন সুখে থাকা...
সবার থেকে মনের সুখই বড়...