উত্তেজনার বশে কেবল খাতায় কলম ঘষে...
নির্ভীকতায় তোর ধরেছে ঘুন...
নৃশংসতার জাল, হয়ে দাঁড়াচ্ছে তোর কাল...
একটি বছর, জুলাই থেকে জুন...
উপচে পড়ে ভুল, আমার আকাশ ভরা ঝুল...
শ্যাওলা ধরা ভুল অথবা ঠিক...
বাস্তবতার মন এবং তোর জ্যামিতিক কোণ...
উগড়ে গেল আমার চতুর্দিক...
বাম থেকে তোর ডান, কেবল লোক দেখানোর ভান...
প্রশ্ন জাগায়, ইঞ্চি থেকে ফুট...
থাক না হলুদ থাক, হঠাৎ সন্ধ্যা নেমে যাক...
আমার কাছে বসন্ত চিরকুট...
রাস্তা জুড়ে কার, হবে বিষন্ন সৎকার...
রাস্তা সেতো তোদের হাতেই বশ...
গরীব থাকার মাস, তোদের ভেতর কাদের বাস...
জানতে গিয়ে নামলো কিসের ধস...
আমায় খানিক বোঝ, হবে ভুল জানালার খোঁজ...
পাল্টে যাবে গল্পগুলো তোর...
সন্ধ্যাবেলায় ধূপ, হঠাৎ সবাই দেখি চুপ...
কান্নাগুলো আটকে ফেলে ভোর...