রক্ত করবী ফুটেছিল; জ্বলন্ত পোড়া রোদ্দুরে
অকাল বরষা তখন, ধরার মাঝে ।
রক্ত করবী হেসেছিল; বৃষ্টি যখন ফাঁকি
               দিয়ে গেল,
               আকাশ ভরা কালো-সাদা মেঘেদের হাসি ।


দিগন্ত রক্তে রাঙা; হৃদয় দুঃখে ভরা ।
শরৎ তখন তোমার মনে,
                রামধনু রঙ ডানা মেলে ।
হাজার খুশি, হাজার সাধ তোমায় ঘিরে ।
                বাঁচবে এবার তুমি আপন মনে ।


আমার প্রানের মাঝে ছিলে
শুধু তুমি...
এখন হারিয়ে গোধূলি লগ্নে
দু চোখে নামে স্বপ্নের চোরাবালি ।