নীল আকাশে রঙ ছড়ানো, কালবৈশাখী মেঘের ঘনঘটা,
গুমট মারা গ্রীষ্ম তখন, সবাই তখন ক্লান্ত সারাবেলা ।


আমি তখন তোমার অপেক্ষায়,
বসে আছি নিরালায় ।
তুমি ।
আসবে বলেছিলে, পোড়া রোদ্দুর, কালবৈশাখী জলাঞ্জলি দিয়ে !
তুমি ।
আসবে বলেছিলে, সব কিছু ফেলে, আমার হৃদয় মাঝে !


ঝড়ের তখন সবে শুরু,
উথাল পাথাল বাতাসে তখন আমার দুরুদুরু ।
তবু বুক বেঁধে আছি প্রতীক্ষায়,
জানি তুমি আসবে এই ঠিকানায় ।


৩১.০৫.২০১২