ভাবতে শিখিয়াছি তোমায়, আমি
বহুদিন ধরে ভাবিয়াছি বলিব।
বলা হয় না।
মনের আকুলতাগুলি সহজ-সরল;
সাবলিল হয়ে প্রকাশ হয়না।
তোমাকে বলা হয়না।
কতো নিশি ভোর করেছি তোমায়
ভেবে ভেবে; আর অপেক্ষায় থেকে
ক্লান্ত দুপুর আর অবসন্ন বিকেল
কাটিয়েছি, তোমার বাড়ীর দক্ষিণে
প্রকৃতির নগ্ন বুকে বসে।
যোদ্ধার মতো শপথ করেছি, তোমাকে
মনের সকল আকুলতা খুলে বলব।
ফের শান্ত-নিশ্চুপ হয়েছি।
বলা কি আর অতো সহজ!
একটি হৃদয়ের সকল পদ্য মুখে মুখে বলা?
দু-দিন, দু-রাতে দুই জীবনের হিসাব চুকিয়ে ফেলা!


*****মোঃ কবির খাঁন বিপ্লব*******
সহকারী শিক্ষক
বুড়িচং কালী নারায়ণ বালিকা উচ্চ বিদ্যালয়
বুড়িচং, কুমিল্লা।
০১৯১৩১৬০৩৩৪
সহকারী