ত্রিপুরার বিশিষ্ট ছড়াকার শ্রী অনিল কুমার নাথ, যিনি ত্রিপুরা সরকার কতৃক প্রদত্ত "কবি সুকান্ত ভট্টাচার্য স্মৃতি সম্মান -২০০৭", "মানসী সাহিত্য সম্মান-২০১৮" "বিশ্বকবি মঞ্চ ভাষা সম্মান - ২০১৮", "অগ্নিকুমার আচার্য সাহিত্য স্মারক সম্মাননা -২০২০" ---সম্মানে মম্মানিত । বাংলা কবিতা ডট কম এর ব্যনারে আয়োজিত আন্তর্জাতিক কাব্য বাসর ও কবি সম্মিলন ২০২৩ এর মঞ্চে ত্রিপুরার বিশিষ্ট কবি ও ছড়াকার শ্রী আনিল কুমার নাথের মূল্যবান বক্তব্য অনেক কসরৎ করে আজকে আপলোড করতে পারলাম । আপনাদের ভালো লাগলে, কবি হৃদয়ে যদি এটটুকু আঁচড় কাটতে পারে তবেই আসবে সার্থকতা ।