আমি তোমাদের দেখানো পথের
নতুন সহযাত্রী,
পথিক আমি অচেনা পথ
দিগন্তের অভিযাত্রী ।
ব্ন্ধু, পথের দিশা খুঁজতে পথে
নেমেই দিশাহারা ;
আলোক বত্তির্কার আশায়
নিলাম বেছে কবিতার পসরা ।
আমি তোমাদের দেখানো পথের
নতুন সহযাত্রী,
আমায় দিও ঠাঁই, ভীরের কোনায়
কবিতায় দিবারাত্রী ।।