সেই যে সেদিন বলেছিলে,
     এক টুকরো রোদ এনে
     আমার ঘরে ঢেলে দিয়ে
     সুখ সাগরে ভাসিয়ে দেবে আমায় ।
আজও আশায় বসে আছি,
      কোন সে লগন আসবে যখন
      নেশার ঘোরে রইবো মগন
      ভব সাগর ভূলিয়ে দেবে আমায় ।
হাতে হাত রেখে কথা দিয়েছিলে,
       চোখের ভাষা বুঝিয়ে দেবে চোখে
       মনের কথা মুছিয়ে দেবে বুকে
       অসীম সুখে ভড়িয়ে দেবে আমায় ।
আজও তোমায় ভালবাসি,
       বসে আছি তোমার প্রতিকৃতি নিয়ে
       স্মৃতির পাতার উঁইয়ের ঢিপি বেয়ে
       সব পেয়েছির দেশে নিয়ে যাবে আমায় ।
এখন রাতের স্বপ্ন ঘুম ভাঙ্গায়,
       তোমার দীর্ঘ্য শ্বাসের উষ্ণতা
       আমার শৌর্য্য প্রেমের ব্যর্থতা
       ধর্ষন রঙ্গে রাঙ্গা ঠুঁটে হাসির বিষন্নতা ।