সেটের সামনে যখন বসি
কবিতা লিখব বলে,
বিদ্যুৎ বলে এখন আসি
  লোডশেডিং চলে ।


লেখার নেশায় পাগল হয়ে
   অনন্যোপায় দেখে,
ইনভার্টার আনলাম কিনে
   ধার কর্জ রেখে ।


দিনটা বেগার খেটে আপিসে
   সান্ধ্যচানটা সেরে,
এক পেয়ালা চা পান শেষে
   বসলাম পাখাটা ছেরে ।


বসে বসেই ঘুমিয়ে যাই
   অন্তর্জাল না পাই,
অবশেষে ফুটন খোলে
   ব্রডব্যান্ড লাগাই ।


বিরতি হীন বিদ্যুৎ আর
  গতিষ্ণু অন্তর্জাল,
লেখার আয়োজন এবার
  যেন রাজার হাল ।


বিষয় সন্ধান ভীষণ ঘাম
   অমনি টিভির গান,
ছন্দ পতন বিধি বাম
   পত্নী দেবীর জান ।


কি আর করি অনেক ভেবে
  উপায় পেলাম না,
ছন্দ ছাড়ি অঙ্গ ধরি ; পত্নীর
  বিকল্পযে হয়না ।