আমি পাগল তোমি পাগল
                        পাগল সারা দুনিয়া,
সব পাগলরে বাইন্দা রাখছে
                          ছয়টা শিকল দিয়া ।
এই পাগলের পাগলামিতে
                         অস্থির আজি হিয়া,
খাঁচার বন্দি পাখীর মতো
                         মরে ছটফটাইইয়া ।


কোন পাগল, পাগল হয়
                        নিজের স্বার্থ লাগি,
কোন পাগল ভিক্ষা লয়
                       আপন স্বার্থ ত্যাগী ।
পাগলখানায় পাগল নাই আর
                      কারন জিজ্ঞাসিবে কারে,
সব পাগলে ঘর বাইন্দাছে
                      ভালা মানুষের ভীড়ে ।


আমি পাগল গান গাই
                    তোমার ভালার লাইগ্যা,
তোমি পাগল পথে পথে
                   ঈশ্বরের নাম মাইগ্যা ।
পাগলা গারদ এই জগতে
                   তেমন কোন ডাক্তার নাই,
ছয় শিকলের বান্দন ছোটায়
                  এমন অসুদ কোথায় পাই ।