আমি থাকি পাঁচতলার 'পর
স্বপ্ন দেখি আকাশ ছোঁয়ার
গল্প বলি গাছতলার আর
স্বপ্ন দেখাই বেঁচে থাকার ।
ধন কূবেরের ধনের ভান্ডার  
দেই পাহাড়া  বছর ভর ,
বিষম গরম ভোটের বাজাড়
বেদম চরাই বিদ্রোহের স্বর ।
নিয়ন আলো রাত আধারের
ক্লান্তি মুছায় সারা দিনের,
কৃষ্ণ সাজি রাত রাধাদের
আসর বসাই সুরা পানের ।
উপন্যাসের দুই জমিদার
কারন লেখে আত্মহত্যার,
শাস্তি চাই ধর্ষক রাজার
মানবো না আর অত্যাচার ।
স্বপ্ন দিয়ে ছাড়াই ঘর
পাইয়ে দিতে স্বপ্নের ঘর,
পাঁচতলাতে বন্দি বাসর
গাছতলাতে হয় না অবসর ।
মিছিল মিটিং লড়াইয়ের পর
বিনে পয়সায় জীবন ভর
গাড়ী বাড়ি সব মিলে আর
তোমার বেলায় ধূ ধূ বালুচর ।