সুপ্রিয় কবিবন্ধুগন ও মাননীয় পাঠক বর্গ,
               আজ আমি ভীষন খুশী, ছোট বেলা থেকে কবিতা লেখার যে নেশা আমি জীবন চক্রের সাবলীল ধারার কাছে হেরে গিয়ে হারিয়ে বসেছিলাম , সে সময়ের আর ও একটি খাতা আস্তাকূড়েঁ যেতে যেতে আমার ছেলের হাতে ধরা পরে । আগামী কিছুদিন আমি আমার সেসব দিনের চর্চাগুলো শেয়ার করার চেষ্টা করব ; আপনাদের সুচিন্তিত মতামত আমার কাঁচা হাতের লেখাগুলোকে সমৃদ্ধ করবে এই প্রত্যাশা রাখি ।
_______________________


এক দেশেতে ব্যাঙ নাকি সাপ ধরে খায়
মানুষ করে জলে বাস মাছেরা ডাঙায় ,
ভূতের ঘাড়ে মানুষ নাকি করে থাকে ভর
মানুষেরা শূন্যে ঊড়ে পাখায় করে ভর ,
জলে নাকি আগুন লেগে পুড়ে যায় সব
জ্যান্তরা সব বোবা থাকে কথা বলে শব,
গাছ পালা চলতে পারে আপন ইচ্ছে মতে
পাথর নাকি ভেসে চলে নদী জলের স্রোতে,
রাজারা সব গরীব থাকে আকিঞ্চনের মত
ভিক্ষুকেরা টাকা গুনে লক্ষ - হাজার- শত ,
ভাতকে সবাই ক্ষেতে বুনে ধান ঘরে আনে
রান্না বান্না ছাড়াই সব হাওয়া বেচে দোকানে,
ছাত্ররা সব লাঠি হাতে শিক্ষকদের শাসায়
মাষ্টারেরা ছাত্রদের শ্রদ্ধায় প্রনাম জানায়,
কোন দেশেতে এমন টা হয় কেউ কি পার বলতে ?
আমি কিন্তু ঘুড়ে এলাম (উল্টো) পথ চলতে চলতে ।।