এ কোন সময়ে এলে তুমি ?
           চাঁদ ডুবে নিয়ে গেছে চন্দ্রিমা,
           জোনাকির আঁধারে প্রহর গুনা শেষে
           যখন থেমে গেছে ঝিঁ ঝিঁ পোকার পালাগান !
এ কোন সময়ে এলে তুমি ?
           সূর্য্য ঢলে হারায় যখন দিগন্তের সীমা,
           একরাশ অন্ধকার ঘরে এসে নামল নিমেশে
           কেরোসিনের হ্যারিক্যান অনাহার নিষ্প্রান !
এ কোন সময়ে এলে তুমি ?
           সিক্ত আকাশ মেঘ মুক্ত রংধনুর গরিমা,
           রঙিন ক্যানভাস উদ্ভাসিত হয়ে আকাশে
           ভরেনা আর রঙচিঙ্গার ব্যাকুল প্রান !
এ কোন সময়ে এলে তুমি ?
           দেহের হিমোগ্লোবিন মাখানো রক্তের রক্তিমা,
           অন্তঃশ্রাবী গ্রন্থির উদ্দীপক  নিঃসরন শেষে
           শীতল কালো হয়ে যাচ্ছে অন্তিম জায়মান ।
এমন সময়ে এলে তুমি,
           যখন রইল না আর আমাতে আমা,
           জীবনের চারনভূমি এক বিন্দু প্রেমের হতাসে,
           তিলে তিলে মরুময় পরাজিত মূহ্যমান ;
           এ কোন সময়ে এলে তুমি ?


রচনা কাল ১৯৯৪ ইং (সম্পাদিত)