বন্টননামা সাফ কবলা লিখতে লিখতে দিন কাবার
কখন বলো লিখব আমি ছন্দবদ্ধ লাইন কবিতার ।
ভৌমিক বাড়ীর কর্ত্তা বড় বার্তা পাঠায় অতিসত্তর
লিখতে হবে চরমপত্র অতীব প্রচ্ছন্ন পরিসর ।
সুষ্ঠ সুন্দর সম্পাদনের প্রয়াস ভরা কর্মকৌশল
মরনোত্তর প্রাপকের নাম রচি পাথর জগদ্দল ।
দিনের শেষে হিসেব কষে ঘরে ফিরি ক্লান্ত দেহে
পাইনা সময় ক্রোড়ে নিতে সন্তান একটু স্নেহে ।
আমারো যে ইচ্ছে জাগে চেতনার আগুন জ্বেলে
খ্যাতি পাই জগৎ মাঝে যাতনার বেদন ভুলে ।
দাতা ক্রেতার মন জোগাতেই দিনের আলো নেভে
নিজের পিতার সম্পত্তিতে উইয়ের ঢিবি শোভে ।
সহধর্মের সুখের কথা সহধর্মিনীর বুকের ব্যাথা
রাত দুপুরে জেগে থেকেও পায়না খুঁজে আসল শ্রোতা ।
মাঝে মধ্যে মুঠো ভরে টাকা পয়সা গয়না দিয়ে
চাই মেটাতে ক্ষোভ জ্বালা, মিটে কি আর ধন দিয়ে ?
কখন বলো লিখব আমি ছন্দবদ্ধ লাইন কবিতার
আমারো যে ইচ্ছে জাগে আগুন জ্বালি চেতনার  ।
মাঝে মধ্যে আবেগে শব্দ লিখে খাতার পাতায়
আপন মনে কবি হয়ে আবিষ্ট মন স্বপ্নে হারায় ।