টাক্  মাথার হেড স্যার
       চশমা আটা নাকে তার
খক্ খকর কাশে স্যার
       মশলা চাটা পানে তার ।
ঠিক দশটা খোলে দ্বার
        গ্রীষ্ম বর্ষা মানে হার
দিক বিদিক ভুলে স্যার
        দেখলে  অপরিষ্কার ।
হাতের বেত গোটা চার
        হয়না কভু ব্যবহার
পায়চারীটা বাড়ান্দার
        মাঝে মধ্যে দরকার ।
দপ্তরীর কেশ বাহার
        হেড স্যারের অহঙ্কার
যতই অন্যায় অত্যাচার
       সাত খুন যে মাফ তার ।
ঘন্টা বাজে শেষে আবার
       শেষ হলেও লেইজার
নিষ্ঠাবান যে হেড স্যার
       বিনাশক দপ্তরী তার  ।