হাজার হোক আমি কবি
তোমরা যে যাই বলো,
প্রতিবাদ করতে জানি
সাজিয়ে শব্দ গুলো,
নীরব দর্শক নই আমি
আমার সাথে চলো,
একদা ঠিক আনবো আমি
সুখ শান্তি গুলো,
পাগল বলে খ্যাত আমি
আমার কী যে হলো
সমান সব দিবাযামী
সন্ধ্যা সকাল বলো,
আমি যেন অন্তর্যামী
অভাবে চাল চুলো
থাকবে না আগেই জানি
সংসারের আলো,
তাইতো  আমি ব্রহ্মচারী
সব অগোছালো,
জীবন যৌবন ব্যাভিচারী
পথেই পথ স্বপ্নালু ।