ছন্দে গন্ধে মাতোয়ারা
আ-নন্দে দিশাহারা
উদিছে লাল সূর্য্য ওই
নতুন দিনের আলো বই ।


সুরে সুরে গানে গানে
জয়োল্লাস প্রাণে প্রাণে
দোলে বনে বনে ঐ
ডালে ডালে মালতী জুঁই ।


বিহ্বল বিগল চিত্তে
সব পাওয়ার নৃত্যগীতে
মাতিছে ভুবন সই
বাঁধনহারা রই রই ।


আজি এই পূন্য প্রাতে
সাথে সাথে হাতে হাতে
অনুরাগে এক হই
সব ভুলে ভুলে রই ।


(গানের ছন্দে লেখার একটি প্রয়াস, কেমন লাগলো জানাবেন ।)