তোমায় আমি একটা রক্তমাখা সুন্দর সকাল উপহার দেব
রক্তেস্নাত হয়ে তুমি দুপুর গড়িয়ে বিকেলে কিংবা রাতের আঁধারে,
এক রাশ শুভেচ্ছা অথবা ধন্যবাদের পাহাড়ে চড়াই উৎরাই সূদুরে
নিয়ে যেও, তোমায় আমি কাছাকাছি সূর্য্যালোকে চুমু দেব ।
লীনতাপের প্রভাব পরে কালচিটে সব রক্তের দলা
আষ্টেপৃষ্ঠে জড়িয়ে ধরে থাকতে পারবে না, ভূলুন্ঠিত হবে
আমার উষ্ণ অধর ষ্পর্ষ  তোমায় অন্যলোকে নিয়ে যাবে
রক্তখেঁকো শার্দলেরা ব্যর্থ হয়ে ভুলবে  পথচলা ।
ওই যে লাল রক্তটা শুকোয়নি যে এখনো তোমার গ্রীবার নীচে
সেটি ছিল এক নারীর ইজ্জৎখেঁকো হিংস্র জানোয়ার
প্রতিবাদের মশাল জ্বালা অগ্নিশিখায় আজ সে অঙ্গার
এমনি সকাল দেব তোমায় সঞ্চিত সব রক্তমাখার সার্থকতা রচে ।
লাল রক্তের যে গন্ধ তুমি পেয়েছিলে তোমার ষোড়শ বয়সে
আমি জেনে গেছি সেই নেশাধরা জন্তুদের গোপন ঠিকানা
প্রতিবাদের কোঠরাঘাতে  বুক চিরে রক্ত খসিয়ে আনা
ঐসব হিংশ্র নরপশুর রক্তমাখা সকাল পাঠাব তোমার দেশে ।