যে যায় সে যায় ভেবে কি লাভ তায়
লভিতে ভাবী দায় যে জন আগে ধায়
সৃজন তারি পায় ঠিকানা খোঁজে পায়
নিশ্চিত অভিপ্রায় নির্লিপ্ত নিরালায় ।
কালাতীত বুকে রাখি উদাস চোখে সুখী
অতীতবেত্তা বৈরাগী হতাস জীবন লিখি
বৈকালিক কালবৈশাখী জীবন মৃত্যু মাখামাখি
অনুরক্তা দুঃখ মার্গী বিকাশ জীবন শিখি ।