নাইবা হলেম পেশায় কবি নেশার ঘোরে লিখি
হিজি বিজি আজে বাজে লিখতে লিখতেই শিখি,
লিখেই পোষ্ট করে দিই অন্তর্জালের বিশ্ব দরবারে
হাজার কবি পড়েন দেখে বাংলা কবিতার আসরে,
কেউবা লিখেন মন্তব্য ভেবে চিন্তে বিশ্লেষন করে
লিখেন কেউ জানান দিতে আসা কপি পেষ্ট করে ।
এ পর্যন্ত গতানুগতিক ধারাবাহিক কর্মকান্ডের মতো
ভালোই লাগে সামগ্রিক আধুনিক শব্দ ছন্দের মতো ।
মাঝে মধ্যে তাল কেটে যায় মাথা করে ভন্ ভন্
ছদ্ম নামের বাহার দেখে মনে পরে সত্য চিরন্তন ;
কবিরা সব পাগল হয় নয় পাগলের মতো
যা খুশী তা করতে পারে আজগুবি সব যত ;
গরুকে গাছে চরায় গরুর পাখির মত
কীট পতঙ্গ নালা নর্দ্দমায় খুঁজে ফিরে তত্ব ;
ঘোড়ার ডিমে বাচ্চা ফোটায় সত্য মিথ্যা তথ্য
কাকেরা দাঁড় বায় আবার ভূত পরীদের রাজত্ব ।
নইলে কি আর এমন করে উদ্ভট বিদঘুঁটে সব শব্দে
নতুন নতুন ছদ্মনামে বাহার দেখায় খ্যাতির প্রলুব্দে !
যাই রাখো নাম তোমার ভাই যাই লিখো পাতায়
মনে রাখতে হবে কবির কবিত্ব যেন না হারায় ।
কবিরা যে যূগে যূগে ধরার বুকে কলমের দাগ কেটে
সূচনা করে গেছেন জাগরনের  চেতনার বিস্ফোটে,
আজও যারা কলম ধরে বসে আছে সমাজের স্বার্থে
যশ খ্যাতি নয় বড় ওদের পাওনা খোঁজেন পরার্থে ।।