মাথা ব্যাথা টন টন কান করে ভন ভন
রাত বারটা ঢং ঢং জ্যোৎস্না আলো ঠন ঠন,
জ্বরে গা পুড়ে যায় তবুও কবির নেশা পায়
লিখতে হবে কবিতা বাংলা কবিতা'র পাতায় ।
হাত পা জ্বালা করে মাঝে মাঝে বমি পায়
ক্ষনে ক্ষনে ঘাম দিয়ে জ্বর তাপ লোপ পায়,
একা একা বিছানায় হিসেব কষে ব্যবসায়
বড় ক্ষতি হল হায় উদাস মনে বাইরে তাকায় ।
বড় বড় ট্যাবলেট গিলে গিলে হা পিত্যেশ
ভাল্লাগেনা দুর ছাই এ জ্বালার কি নেই শেষ !