শহরটা আজ হয় মনে হয়
                     যেন নববধু,
রঙীন রঙীন ফ্ল্যাক্স পতাকায়
                     চারিদিক ধু ধু,
ভোট মহিমায় জোট গরিমায়
                     নেতা গৃহবধু,
খাতার পাতায় টিভির পর্দ্দায়
                     মিথ্যা অঙ্ক শুধু ।
মোদীর চায়ে আর গাঁধীর দুধে
                     বিদেশের গন্ধ,
বাংলার দিদির দিল্লির বধে
                     অন্না দেন দ্বন্দ,
হিংসার নীতির আসল সুদে
                     এনেছেন ছন্দ ।
আমরা সবাই ভোটের লড়াই
                     করি উপভোগ,
নেতার দোহাই জাতির বড়াই
                     মিথ্যা গোলযোগ ,
জোটের যাঁতায় যাই পিষে যাই
                    নস্যাৎ সুযোগ ।