আমার ফুল্ল মন দোলল আজি মূর্ত অভিসারে
তোমার জন্য পথ দেখা মোর বিলীন ব্যভিচারে
নিস্কলঙ্ক চাঁদের কালো নীরব ব্যথা বক্ষে ধরে
নিস্পলক চেয়ে থাকে ধরার মিথ্যা অহংকারে ।
আগমনী বারতা শোনে তনুপরশ আবেদনে
লাল পলাশের আগুন লাগে ফাগুনের মৌবনে
যতনে সাজিয়ে রাখা রসে টস টস দেহখানা
টৈ টুম্বুর সরোবরে কমলিনী আহ্লাদে আটখানা ।
সুর্য্য উদি পুবাকাশে যায় না যেন আর পশ্চিমে
অপেক্ষার নিষ্ঠুর প্রহরে পলক মিলায় অসীমে
আসক্তি আশ্লেষের অধরসুধার নিষিক্ত তৃষা
বাহু বন্ধনে ক্রোড়ীকরণে তব হারের জিগীষা
নিমেশে ধুলায় লুন্ঠিত সজল নয়ন দর্শনে
সহচারী বারনারী  নববধু সঙ্গী তব সনে ।