রোজ যেভাবে ভালবাসার পাহাড় জমছে
উষ্ণতার ষ্পর্শ পেয়ে নীহারকণা গলছে,
আকাশ যেন মাথার উর্দ্ধে হাতের নাগালে
পাতাল ফোঁড়ে কালভৈরবী ধরায় উঠছে ।
দিবস সব যত বেশী হারায় কেলেন্ডারে
মিথ্যার ফুলঝুড়ি আর প্রত্যয় সমাহারে
পরমাত্মীয় আপন যেন ভোটের বাড়িতে
ভোট ফুরালেই  টান পরবে জানি ভান্ডারে ।
এই দেব সেই দেব আকাশের চাঁদ দেব
প্রয়োজনে দেশটাকেই সোনায় মোড়ে দেব,
নেইতো আমার কি হয়েছে উধার করব
ভোট গেলে সব সু্দাসলে কিন্তু কেড়ে নেব ।
ছয়টা দশক এমনি করে কাটিয়ে দিল সবে
কোন কালে দেশটা আমার রাম রাজ্য হবে !
লঙ্কা গেলেই রাবন'রা স্বর্গের সিঁড়ি গুনে
হনুরা জ্বালায় আগুন সীতা মা'র অভাবে ।
দিন ভর চুরি করে খাতা কাগজ কলমে
রাতের আঁধার আলোকিত সম্ভোগ আরামে
ঋণের বোঝা সর্ব্বহারা বাড়ছে দিনে দিনে
হিসেব নেবে সময়ে ভ্রষ্টাচারের গুদামে ।