ছদ্মনামের ছড়া ছড়ি স্বাধীনতার বাড়াবাড়ি
নকল করে পাতা ভরি যেমন খুশী তা দুত্তোরি,
নতুন - প্রিয় - সেরা কবি, কত শত কবির ছবি
নিতান্তই নতুন কেউ, কেউ বা প্রতিষ্ঠিত কবি ,
কেউ আসে কেউ যায় চলে নীরবে নিভৃতে ছেড়ে
কেউ বা থাকেন নিয়মিত কেউ মাস পরে পরে,
ছন্দে লেখে বা দ্বন্দে লেখে আধুনিক বা পৌরাণিক
স্কন্ধে স্কন্ধে গাঁথা রোজ হাজার কথার লিমেরিক,
কবিত্ব জাহির যার যেমন সাধ্য কবিয়ানায়
সমমূল্যায়নে ধন্য সবাই কবিতার পাতায়,
এরই মাঝে স্থান করে নেয় যে যার মত করে
লেখার মাঝেই ঠাঁই পায় সবার হৃদয় জুড়ে,
প্রেরনায় প্রান পায় লেখে যায় নতুন আশায়
অনুশরনকারীরা তাই বুজি তায় গুন গায়,
সর্বোপরি বিনেসূতায় অন্তর্জালের মহিমায়
আমরা সবাই এক সারিতে মিলন মোহনায় ।।


(আজকে এই আসরের আমাদের সকলের প্রিয় কবি 'অজিতেশ'দাকে লক্ষ্য করে কবিমহলে যে চাঞ্চল্যতা বিরাজ করছে তারই পরিপ্রেক্ষিতে আমার এ সৃষ্টি)
বিঃদ্রঃ বিগত ০২-০৭-২০১৩ ইং তারিখের প্রকাশিত কবিতাটিকে সম্পাদনা করে **'স্বপ্নের রাতদিন'** http://www.bangla-kobita.com/xenon/poem20130702111548   নামে একটি নতুন কবিতা পোষ্ট করেছি, সময় করে সে পাতাতেও যাওয়ার বিনীত আবেদন রইল মাননীয় পাঠকবর্গের কাছে, সবাইকে অশেষ ধন্যবাদ)