ষোড়শ বুজি স্ব-রসে আজ
সরস যুদ্ধের ময়দান,
বিবশ মুখে বিরশ কথা
অযশ প্রার্থীর ছত্র খান,
নিরস শত্রু নিকষ নেতা
পরশ পেয়েই বেইমান,
নিরাশ চোখে আকাশ দেখে
অবশ দেহের বেমানান,
বিলাস সুখে সুবাস ছাড়ে
স্বদেশ কথার উপাখ্যান,
বিদেশ থেকে সাবাশ করে
এদেশ নেতার প্রত্যাখ্যান,
বিদ্বেষ ভুলে বিশেষ করে
একুশ শতকে বীর্য্যবান ,
ষোড়শ নয় সাঁড়াশ যেন
এই লোকসভা নির্বাচন ,
নিবাস মোর স্বদেশ আজ
সিংহাসনের রণাঙ্গন ।