জীবন তো ছিল পাগলাঝোরা
পাথর ভাঙত ! রাস্তা ভাঙত !
টিউলিপ, তুমি জঙ্গলে ঘোরা
একলা আমাকে রণক্লান্ত
ভাবছ ? কী ক'রে হিলকোর্ট রোড
ভেঙেচুরে দিয়ে হদ্দ হলাম ?
মেঘ চিরে এই সোনারঙ রোদ-
পাগলা আজকে তোমার গোলাম
নির্জন আর চিরপ্রশান্ত।