জীবনে যা ঘটেছে, ঘটছে বা ঘটবে
তা ভাববার অবকাশ নেই
ভাবতেও চাই না।


যা ঘটে গেছে, সেই দিকে তাকাতে চাই না,
যা ঘটছে, সে পথে হাটছি
যা ঘটবে, তা ভবিতব্য।


জীবনের এই পথ চলায়
কেউ আসবে, কেউ যাবে,
তাই বলে জীবন থেমে থাকবে না।


অতীত ও বর্তমান
সুখের কিংবা দুঃখের
ভবিষ্যত অজানা, অনাগত।


জীবন যেখানে নিয়ে যাচ্ছে, যাবো
মৃত্যু যেদিন এসে থামিয়ে দেবে,
সেদিন থেমে যাবো।