জোসনার আলো ছড়িয়ে দাও
তুমি যে আমার চাঁদ
আমি যে তোমার পৃথিবী।


ভোরের আলো, রবির কিরন তুমি
তোমার আলোয় আলোকিত করো পৃথিবী
দিনে রাতে তুমি থাকো আমারই সাথী।


ছুয়ে যাও আমাকে, বাতাস তুমি
দোলা দাও দিয়ে যাও আমার মনে
ঝড় হয়ে টেনে নাও তোমার বুকে।


পানি হয়ে পিপাসা মেটাও তুমি
শরীর ছুয়ে যাও নির্মল তুমি
জীবন বাঁচে তোমাতে, জীবন তুমি।


তারা হয়ে জ্বলে ওঠো রাতের আকাশে
আমি কল্পনা বিলাসি হারিয়ে যাই তোমাতে
তোমাকে চাই আমি শয়নে স্বপনে।