আকাশের মেঘ গুলি বৃষ্টি হয়ে ঝড়ে পড়ে
সেই আকাশের নীল রঙে সূর্য আবার ওঠে
আমার দু‘চোখের বৃষ্টি অঝোরে গড়িয়ে চলে
জানিনা আমার আকাশে সূর্য উঠবে কবে।


চলে গেছ তুমি আজ বহুদুরে
স্মৃতিগুলো শুধু আমায় ডাকে
হাওয়াগুলো বারবার তোমার কথা বলে
কেঁদে কেঁদে আমার দু‘চোখে আঁধার নামে


আকাশের নীল গুলো কতনা ছবি আঁকে
আমার জীবন ছবি মরুভূমির বালুচরে
মেঘগুলো কখনো বৃষ্টি হয়ে ঝড়ে পড়ে
আমার দু‘চোখের জল এখনো বয়ে চলে।


সন্ধ্যার ছায়া নামে, পাখিরা নীড়ে ফেরে
আমার ঘর ভেঙ্গে গেছে, তুমি চলে যাওয়াতে,
রাতের আকাশে আজও চাঁদ জেগে থাকে
আমার জীবনে তবু আলো নিভে গেছে।