কবিতার ভাষা ছন্দময়
জীবনটা হলো গদ্যময়
বাস্তবতায় নেই কোন অভিপ্রায়।


জীবন চলছে জীবনের নিয়মে
সময় যাচ্ছে বয়ে তার স্রোতে
চলছি আমরা বাস্তবতার কষাঘাতে।


কেটে গেছে অনেক বসন্ত
হিসেব মিলাতে আমরা ব্যাস্ত
সময়ের ব্যবধানে হয় সব পন্ড।


চাওয়ার নেই কোন আকার
তাই পাওয়ার হয়না কোন প্রকার
তখন জীবনটা হয়ে যায় বেকার।