মুক্তি চেয়েছে আজ সে,
যাকে চেয়েছিলাম আপন করে,
চলে গেছে সে আমায় ফেলে,
দুরে, আমা হতে বহু দুরে।


মুক্তি দিয়ছি তাকে,
বুকের পাজর ভেঙ্গে।
দাড়িয়ে আছি আমি একা,
পথের মাঝে সব হারিয়ে।


মুক্তি মেলেনি আমার,
জীবনে আবার বয়ে চলেছে।
সাতরে চলেছি, বেদনার সমুদ্রে
অজানার গন্তব্যে, সীমাহীন পথে।


প্রতিক্ষায় কাটবে দিন
কাটবে রাত, বিনিদ্র নয়নে,
যদি কোনদিন, সে আবার ডাকে
বুকে লুটিয়ে নেব, দু;হাতে জড়িয়ে।