আমার দুচোখ চারিদিকে শুধু তোমায় খোঁজে
পায় না, ঝরে পড়ে বারি ধারা।
আমার কান শুনতে ব্যাকুল তোমার কন্ঠ
পায় না, অন্য কিছু যে সে শুনতে চায় না।


আমার নাক তোমার শরীরের গন্ধ খোঁজে
পায় না, ভুলে যায় ফুলের ঘ্রান নিতে।
আমার প্রতিটি নিঃশ্বাস, তোমার নিঃশ্বাস খোঁজে
পায় না, অবরুদ্ধ হয়ে থেমে যেতে চায়।


আমার কন্ঠ চিতকার করে তোমায় ডাকে
তুমি সাড়া দেও না, বন্ধ হয়ে যায় কন্ঠ।
আমার ঠোট, তোমার ঠোট খোঁজে
পায় না, তৃষনায় সে ছটফট করে।

আমার পা দুটো, ছুটে বেড়ায় তোমার ছায়ার খোঁজে
পায় না, ক্লান্তির সীমায় ভেঙ্গে পড়ে।
আমার দু‘হাত হাতড়ে বেড়ায় তোমাকে
পায় না, অসাড়ের মত পড়ে রয় শরীরের সাথে।


আমার হৃদয় স্পন্দন, তোমার স্পন্দনের শব্দ শুনতে চায়
পায় না, থেমে পৌছে যায় মৃর্তুর দুয়ারে।
আমার শরীর তোমার শরীরের স্পর্শ পেতে চায়
পায় না, শরীরের কোষগুলো শুকিয়ে যায় তোমার অভাবে।


আমার আত্মা অতৃপ্ত, তোমার আত্মার অভাবে।
আমার মস্তিষ্ক উন্মাদ, পেতে চায় শুধু তোমাকে।