তুমি আমার কবিতার পঙ্কতি
তুমি আমার গানের স্বরলিপি
তুমি আমার গল্পের প্রধান চরিত্র
তুমি আমার উপন্যাসের নায়িকা।


তুমি আমার জীবন কবিতা
তুমি আমার গানের সুর
তুমি আমার বাস্তব গল্প
তুমি আমার জীবনের নায়িকা্।


তুমি আমার ছড়ার ছন্দ
তুমি আমার জীবনের আনন্দ
তুমি আমার ঘুমের পরী
তুমি আমার স্বপ্ন বিলাসী।


তুমি আমার সুরভিত আকাশ
তুমি আমার স্বর্নালী সন্ধ্যা
তুমি আমার ঘরের প্রদীপ
তুমি আমার জীবনের আলো।


তুমি আমার বাগানের ফুল
তুমি আমার পূর্ব গগনের সূর্য্য
তুমি আমার পথ চলা
তুমি আমার জীবনের ঠিকানা।