আমি যার জন্য কাদি
সে কি সে কান্না দেখে,
আমি ভাবি যার জন্য
সে কি ভাবে আমার ভাবনা।


আমি যার পথ চেয়ে থাকি
সে কি আমার পথ পানে চায়,
আমি যারা জন্য লড়াই করি
সে কি আমার জন্য লড়ে নিজের সাথে।


আমি যার জন্য স্বপ্ন সাজাই
সে কি আমার জন্য স্বপ্ন দেখে,
আমি যার জন্য ফুল তুলি
সে কি সে ফুলের অপেক্ষায় থাকে।


আমি যার জন্য গান বাধি
সে কি সে গান গায়।
আমি যার জন্য কবিতা লিখি
সে কি তার অর্থ বোঝে।