মনে আছে কি মোর স্মৃতি,
নাকি নতুন ভুবনে দিয়েছো সব ভুলি।
মন আজো আঁকে কি স্বপ্নের ছবি
নাকি গিয়েছো ভুলে আঁকতে ছবি।

কখনো কি আমায় মনে পড়ে
নাকি সেখানেও মন দিয়েছে ফাকি।
আজো আকাশে ঐ মেঘ খেলা করে
তোমার আকাশে আমি কি এখনও ভাসি।


চলার পথে হাত বাড়িয়ে চাও আমাকে
নাকি সেখানেও এসছে নতুন সাথি
মাঝরাতে ঘুমের ঘোরে খোজকি আমাকে
নাকি সেখানেও ঘুম দিয়েছে ফাকি।


কতদিন তুমি নাই কাছে,
তবু মনে হয় রয়েছো হৃদয়ের মাঝে।
ওগো প্রেম তুমি স্বপ্নেরও মায়ামৃগ
মন যে দিল না একি পরিহাস।