ঐ দুর নীলিমায়, স্বপ্নরা ভেসে যায়
তুমি নেই জীবনে, আধারে ঢেকে যায়
বসন্ত প্রহরে একা একা কেটে যায়
হৃদয় গহীনে জীবনের মায়া হারিয়ে যায়।


স্বপ্নরা বাসা বাধে, দুজনের মিলনে
বাগানে ফুল ফোটে, তুমি থাকলে
রংধনু ডানা মেলে, তোমার বৃষ্টি স্নানে
মেঘ গুলো হেসে ওঠে, তোমার খুশিতে।


জীবনের ক্যানভাসে তুলিরা খেলা করে,
স্বরলিপি গুলো নতুন সুরে ডানা মেলে,
পাখিরা গায় গান, মিষ্টি মধুর সুরে,
তুমি আর আমি এক সাথে পথ চললে।


রাতের আকাশে চাঁদ মামা জেগে থাকে
সুরভি ছড়িয়ে যায় ভোরের বাতাসে
গোধুলীর আলোতে জীবন নতুন ছবি আঁকে
তোমার হাত যদি আমার হাতে থাকে।


বাতাসের বেগ বাড়ে, তুমি চলে গেলে
জীবনের ক্যানভাস ছিড়ে যায়, ঝড়ের বেগে
মরুভুমি হয় জীবন নদী, সময়ের ব্যাবধানে
জীবনের মায়া হারায়, মৃত্যু আমায় ডাকে।