বেদনার রং কেন নীল হয় জানি না।
স্বপ্নরা ভেসে যায়, বাসা বাধে না মনেতে
মনে হয় তুমি যেন আলেয়া, খুঁজি পাইনা
তুমি নেই তাই স্বপ্নরা সাজে না ঘরেতে।


বাগানের ফুল কেন ঝরে যায় জানি না
ঝরা পাতা ঝরে যায়, জীবনের রং হারায়
স্বপ্নরা উড়ে যায়, সীমাহীন অজানায়
তাই রং ধরে না জীবনের ক্যানভাসে।


গানের স্বরলিপি কেন কাদায় জানি না
জীবনের কথা, হয়তো বা গান হয়
বেদনার রং গানের সুরে মন ছুয়ে যায়
তাই জীবন কাব্য লেখা হয় বেদনার সুরে।